top of page
Vitamin Coin
  • Writer's pictureTARZAN

ViteX মার্কেট মেকিং সহ VX মাইনিং




মার্কেট এ কি হচ্ছে?

Vite সবেমাত্র VITC-000/VITE পেয়ারে মার্কেট মাইনিং চালু করেছে। এটি আপনাকে ক্রয় এবং বিক্রয় উভয়ের জন্য জোড়ায় অর্ডার দেওয়ার জন্য ViteX এক্সচেঞ্জ টোকেন (VX) উপার্জন করতে দেয়।



এক্সচেঞ্জ টার্মিনালে পরিবর্তনের ওভারভিউ

যখন মাইনিং উপলব্ধ থাকে তখন ওয়েবে (বা ডেস্কটপ অ্যাপ্লিকেশনে) আপডেট করা টার্মিনালটি এইরকম দেখায়:



(উপরে লেবেল #1) পরিসরের ভিজ্যুয়াল সীমানা চিহ্নিত করা হয়েছে, অর্থাত্‍ বর্তমানে মাইনিং এর পুরস্কারের জন্য যোগ্য সমস্ত অর্ডার


(উপরে লেবেল #2) যখন আপনি মূল্য ক্ষেত্র নির্বাচন করেন, সঠিক বর্তমান সীমাটি প্রদর্শিত হয় যার নীচে (বিক্রয়ের জন্য) বা যার উপরে (ক্রয়ের জন্য) অর্ডারটি অবশ্যই মাইনিং এর অন্তর্ভুক্ত করতে হবে৷



মোবাইল অ্যাপে এটি একটু ভিন্ন, সীমার ভিজ্যুয়াল মার্কআপ শুধুমাত্র একটি পৃথক মার্কেট ট্যাবে উপলব্ধ:




একটি জুটি বেছে নেওয়ার পরে (আমি উপরের ডানদিকের তারকাটিতে ক্লিক করে আপনার পছন্দগুলিতে সর্বাধিক ব্যবহৃতগুলি যুক্ত করার পরামর্শ দিচ্ছি), আপনি যোগ্য অর্ডার মাইনিং এর জন্য ভিন্ন পটভূমি দেখতে পারেন:





এবং সঠিক মান (লেবেল #1, নীচে দেখুন) মূল পৃষ্ঠায় পাওয়া যায় যখন আপনি মূল্য ক্ষেত্র নির্বাচন করেন:




বোতাম টিপে (উপরে লেবেল #2 দেখুন), আপনি প্রত্যাশিত এবং প্রাপ্ত পুরস্কারের পৃষ্ঠায় যেতে পারেন (নীচে দেখুন)।



আমি কিভাবে মাইনিং শুরু করব?

মাইনিং ভিএক্স একটি সহজ প্রক্রিয়া। মাইনিং শুরু করার জন্য, আপনাকে যা করতে হবে তা হল মাইনিং এর যোগ্য সীমার মধ্যে একটি বিড স্থাপন করা।



পুরস্কারের পরিমাণ অনেক প্যারামিটারের উপর নির্ভর করে (গণনার জন্য সঠিক সূত্র দেখুন)। যাইহোক, সাধারণভাবে, আপনার পুরস্কার বেশি হয় যখন:


আপনার প্রচুর পরিমাণে অর্ডার রয়েছে;


আপনি অর্ডারগুলি দীর্ঘ সময়ের জন্য ধরে রাখেন (অর্ডার পুরস্কার প্রতি 5 মিনিটে গণনা করা হয়, 5 মিনিটের কম সময়ের জন্য অর্ডারগুলি যোগ্য নয়);


আপনি সেরা অর্ডারের কাছাকাছি (অর্থাৎ আপনার অর্ডার পূরণ হওয়ার সম্ভাবনা বেশি)।


পুরষ্কারগুলি VX টোকেন আকারে রয়েছে এবং আপনার বিনিময় (ট্রেডিং) অ্যাকাউন্টে যাবে৷



আমি পুরস্কার কোথায় দেখতে পারি?

এই তথ্য "মাইনিং" ট্যাবে উপলব্ধ:



এই পৃষ্ঠায় ডানদিকের বোতামে ক্লিক করুন "Market-Making as Mining"। আপনি যখন এটি নির্বাচন করেন, পরবর্তী 24 ঘন্টার জন্য প্রত্যাশিত আয়ের পরিসংখ্যান প্রদর্শিত হয়৷ এর নীচে, আপনি প্রাপ্ত প্রকৃত পুরষ্কারগুলির সাথে একটি টেবিল রয়েছে (যা দৈনিক ভিত্তিতে বিতরণ করা হয়)।


মোবাইল অ্যাপ্লিকেশনে, পুরষ্কারের পরিসংখ্যানে রূপান্তরটি "ট্রেড" পৃষ্ঠা থেকে (উপরে দেখুন), ট্যাবটি নির্বাচন করুন (নীচে লেবেল #1 দেখুন):



(উপরে লেবেল #2) এর অধীনে প্রতিদিন পুরস্কারের প্রত্যাশিত পরিমাণ থাকবে।


অনুগ্রহ করে মনে রাখবেন এটি একটি আনুমানিক পুরস্কার, আপনি ইতিমধ্যে মাইনিং করেছেন এমন পুরস্কার নয়। এই পরিসংখ্যানটি দিনে বাড়তে পারে (উদাহরণস্বরূপ, আপনি যদি অর্ডারের পরিমাণ বাড়ান) এবং হ্রাস (উদাহরণস্বরূপ, আপনি যদি অর্ডার বাতিল করে থাকেন)।



দুর্ভাগ্যবশত, বর্তমান মুহুর্তে প্রতিদিন কত টাকা পরিশোধ করতে হবে তা দেখার কোনো উপায় নেই। এর কারণ হল যে সঠিক পরিমাণ অর্থ প্রদান করা হয় তা শুধুমাত্র অর্থপ্রদানের গণনা করার সময় উপলব্ধ বাহ্যিক কারণগুলির উপর নির্ভর করে (উদাহরণস্বরূপ, বিতরণ করা VX সংখ্যা)।


আপনি যখন আরও নিচে স্ক্রোল করবেন (উপরে লেবেল #3 দেখুন), আপনি আপনার "মাইনিং এর হিস্ট্রি " দেখতে পাবেন - আপনি মাইনিং এর জন্য যে পরিমাণ VX পেমেন্ট পেয়েছেন।



টিপস ও ট্রিকস

মনে রাখবেন যে আপনার অ্যাসেট এর কি হবে তার জন্য শুধুমাত্র আপনি দায়ী! বাজার তৈরির মাধ্যমে মাইনিং এ সবসময় আদেশ কার্যকর করার ঝুঁকি বহন করে। আপনি VITC/VITE কেনা বা বিক্রি শেষ করবেন এমন সম্ভাবনার জন্য আপনাকে অবশ্যই প্রস্তুত থাকতে হবে।


সর্বোত্তম বিডের সীমানার কাছাকাছি একটি অর্ডার দেওয়ার মাধ্যমে, আপনি সীমার বাইরে যাওয়ার ঝুঁকি হ্রাস করেন। এটি আপনাকে একটি বড় প্রিমিয়াম প্রদান করবে। যাইহোক, একই সময়ে, এটি একটি উচ্চ ঝুঁকি বহন করে যে আপনার আদেশ পূরণ করা হবে!


মাইনিং এর সীমা সীমানায় একটি অর্ডার স্থাপন করে, আপনি মৃত্যুদন্ডের ঝুঁকি হ্রাস করেন। যাইহোক, মূল্য পরিবর্তন মাইনিং এর সীমানা পরিবর্তন করতে পারে, যেমন আপনার বিড আপনাকে আর পুরষ্কার আনবে না।

15 views

Recent Posts

See All
bottom of page